July 16, 2024
spain vs croatia - Euro Cup 2024 - bangadarpan

spain vs croatia - Euro Cup 2024 - bangadarpan

শেয়ার করুন

উরো কাপের তৃতীয় ম্যাচে স্পেনের সামনে দাঁড়াতে পারল না ক্রোয়েশিয়া, ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিয়ে জার্মানির মাটিতে ইউরো আধিপত্য শুরু করল স্পেন। প্রথম কুড়ি মিনিট ম্যাচ নিজেদের আধিপত্যে রাখলেও তারপরে কার্যত খেই হারিয়ে ফেলে ক্রোয়েশিয়া। বাদবাকি সময়ে দাপট দেখায় তারুণ্যে ভরা স্পেন।

তাদের সামনে কার্যত দাঁড়াতেই পারল না ক্রোয়েশিয়া। প্রথম থেকেই কিছুটা হলেও এগিয়েছিল স্পেন কারণ বয়সের দিক থেকে তারা তরুণ, অন্যদিকে ক্রোয়েশিয়ার প্রায় সমস্ত ফুটবলারের গড় বয়স ৩০ বছর। পুরনো প্লেয়ারদের উপর ভরসা করে এই দল সাজিয়েছিল ক্রোয়েশিয়া। লুকা মদ্রিচ, ক্রামারিচদের সামনে রেখে এবারের ইউরো কাপে যাত্রা শুরু করতে চেয়েছিল ক্রোয়েশিয়া।

অন্যদিকে স্পেনের হয়ে দলে ছিলেন পেদ্রি, রদ্রি, লেমিন ইয়ামালের মত তরুণ ফুটবলাররা। ফলে খেলাটা শুরুতে ক্রোয়েশিয়া ভালো করলেও যতই সময় গড়িয়েছে ততই দাপট দেখিয়েছে স্পেন। ম্যাচের শুরুতে ক্রোয়েশিয়ার দাপট দেখালেও স্পেনের রক্ষণ ছিল কঠিন। ম্যাচের ২৮ মিনিটে স্পেনের হয়ে প্রথম গোলটি করেন অধিনায়ক আলভারো মোরাতা। ৩২ মিনিটে ব্যবধান বাড়ার স্পেন। স্পেনের দ্বিতীয় গোলটি করেন ফবিয়ান রুইচ। প্রথমার্ধেই পরপর দুটি গোল খেয়ে কার্যত দিশেহারা হয়ে যায় ক্রোয়েশিয়া।

গতবারদের বাকি সময় একের পর এক স্প্যানিশ আক্রমণে বিধ্বস্ত হয়ে পড়ে ক্রোয়েশিয়া। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইয়ামালের ক্রস পায়ে লাগিয়ে তৃতীয় গোলটি করে বেরিয়ে যান কার্ভাহাল। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ শানিয়েছে ক্রোয়েশিয়া কিন্তু স্পেনের দুর্ভেদ্য রক্ষণ ভাঙ্গা সম্ভব হয়নি। ৭৮ মিনিটে স্পেনের পেনাল্টি বক্সে ফাউলের কারণে পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু সেই পেনাল্টি বাঁচিয়ে দেন স্পেনের গোলরক্ষক। ফলে শেষপর্যন্ত ০-৩ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়ে লুকা মদ্রিচের দল।

ইউরো কাপ লাইভ দেখুন এই ওয়েবসাইটে- https://www.sonyliv.com , https://ottplay.com

শেয়ার করুন

1 thought on “Euro Cup 2024: ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ইউরো যাত্রা শুরু স্পেনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *