July 16, 2024

cbi post office - scam - bangadarpan - প্রতীকী ছবি

শেয়ার করুন

পোস্ট অফিসে অর্থের বিনিময়ে হয়েছে বেআইনি নিয়োগ। এই সূত্রে রাজ্যের ৬৭টি জায়গায় হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ঘটনাটি ঘটেছে ওড়িশায়।

প্রায় ৬৩ জন চাকরিপ্রাপক জাল শংসাপত্র নিয়ে গ্রামীণ ডাক সেবক পোস্টে চাকরি করছে বলে অভিযোগ ওঠে। ১২২ জন সিবিআইসহ প্রায় ২০৪ জন অফিসার ওড়িশার ভদ্রক, কালাহান্ডি, রায়গড়, ময়ূরভঞ্জসহ ৬৭ জায়গায় একযোগে তল্লাশি চালায়।

সূত্রের খরব রাজ্যের কোনো দুষ্ট চক্র এই জাল শংসাপত্রের পিছনে জড়িত আছে বলে সন্দেহ প্রকাশ করেছেন সিবিআই অফিসাররা। ঝাড়খণ্ড, এলাহাবাদ এবং পশ্চিমবঙ্গ বোর্ডের শংসাপত্র ব্যবহার করা হয়েছে এই নিয়োগে। প্রায় ১ বছর পূর্বে ২০২৩ সালে রাজ্যের ডাক বিভাগের তরফ থেকে অভিযোগ জানিয়ে FIR করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে এদিন তল্লাশি চালায় সিবিআই।

ডাক বিভাগের এই নিয়োগে মাধ্যমিক পরীক্ষার মার্কশিট এবং শংসাপত্র অনলাইনে একটি কেন্দ্রীয় সার্ভারে জমা হওয়ার পর সংশ্লিষ্ট বোর্ডের কাছে যায় ভেরিফিকেশনের জন্য। এই ৬৩ জনের কোনো রিপোর্ট না আসায় সন্দেহ হয় ডাক বিভাগের অফিসারদের। এরপরই শংসাপত্র যাচাই করতে গিয়ে এই দুর্নীতি ধরা পড়ল।

আগামী দিনে আরো বড়ো দুর্নীতি সামনে আসা কেবল সময়ের অপেক্ষা। পোস্ট অফিসে বিভিন্ন নিয়োগের তথ্য সম্পর্কে জানার জন্য ভিজিট করুন অফিসিয়াল ওয়েবসাইট

https://www.indiapost.gov.in/vas/Pages/IndiaPostHome.aspx

শেয়ার করুন

1 thought on “CBI: রাজ্যের পোস্ট অফিসে সিবিআই হানা। বিরাট দুর্নীতির সন্ধান!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *