July 16, 2024
SSC-Scam-Case-Update - bangadarpan.com

image collected from internet

শেয়ার করুন

কিছুদিনআগেই হাইকোর্টের রায়ে বাতিল হয়েছে প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীদের চাকরি। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সরকার, কমিশন এবং যোগ্য চাকরিপ্রপাকরা সুপ্রিম কোর্টে মামলা করেছে। সেই মামলা এখন বিচারাধীন।

সুপ্রিম কোর্ট কমিশনকে অযোগ্যভাবে চাকরি প্রাপকদের তালিকা কোর্টে জমা দেওয়ার পাশাপাশি সমস্ত শিক্ষক-শিক্ষাকর্মীকে মুচলেকা দিয়ে স্কুলে যোগদান করতে নির্দেশ দিয়েছে। যতদিন মামলা বিচারাধীন, ততদিন সবার চাকরি বজায় থাকবে।

কিন্তু অযোগ্য প্রমাণিত হলে সুদসহ ফেরত দিতে হবে এতদিনের পাওয়া বেতন। এই মামলার পরবর্তী শুনানি ১৬ জুলাই। এরই মধ্যে সরকারের তরফে এই চমকে দেওয়ার মতো নির্দেশ এসেছে।

বিকাশভবন সূত্রে খবর, আদালত অবমাননা এড়াতেই চলতি সপ্তাহে অযোগ্যদের নামের তালিকা, রেজিস্ট্রেশনসহ প্রকাশ করা হবে সংবাদপত্রে। সবোর্চ্চ আদালতে সিবিআই এবং কমিশনের তরফে বলা হয়েছিল এখনো পর্যন্ত প্রায় ৮৩৩৪ জনের নিয়োগের ক্ষেত্রে গরমিল ধরা পড়েছে।

কিন্তু এদের মধ্যে অনেকেই স্কুলে যোগদান করেনি, অনেকেরই তালিকায় দুবার নাম আছে। ফলে সংখ্যাটি এখন দাঁড়িয়েছে সাড়ে পাঁচ হাজারের কিছু বেশি।

এদের তথ্যই জনসমক্ষে আনতে চলেছে শিক্ষাদপ্তর। নিয়োগ দুর্নীতি কাণ্ডে অতীতে একাধিক বার অস্বস্তিতে পড়তে হয়েছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এবার জনসমক্ষে তথ্য দিয়ে সরকার নিজের পরিচ্ছন্ন ভাবমূর্তি তুলে ধরতে চাইছে।

শেয়ার করুন

1 thought on “SSC চাকরি বাতিল মামলায় চাঞ্চল্যকর তথ্য! অযোগ্যদের তালিকা প্রকাশিত হবে সংবাদপত্রে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *