July 16, 2024
monsoon in bengal - bangadarpan.com

AI দ্বারা নির্মিত প্রতীকী ছবি

শেয়ার করুন
দক্ষিণবঙ্গে বর্ষার আগমনের অপেক্ষায় দিন গুনছেন সবাই। কিন্তু আবহাওয়া দফতরের সাম্প্রতিক আপডেট যেন আশায় জল ঢেলে দিল। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে আরও ২-৩ দিন দেরি হবে।

একদিকে উত্তরের পাঁচ জেলা কালিম্পং, দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও, দক্ষিণবঙ্গে চলছে গুমোট গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়বে এবং গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

আজকের দিনে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাতে খুব বেশিক্ষণ স্বস্তি পাওয়া যাবে না। শুক্রবার সন্ধ্যায় কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, এবং পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তীব্র গরমের সংকেত রয়েছে। দক্ষিণবঙ্গের মানুষেরা এখন শুধুই অপেক্ষায় রয়েছেন, কবে বর্ষা প্রবেশ করবে এবং এই গুমোট গরম থেকে মুক্তি মিলবে।

উত্তরবঙ্গে যখন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তখন দক্ষিণবঙ্গে বর্ষার অপেক্ষায় প্রহর গুনছেন সাধারণ মানুষ। বর্ষার আগমনে কিছুটা হলেও স্বস্তি মিলবে বলে আশাবাদী তারা, কিন্তু তার জন্য এখনও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গবাসীর মনেই এখন একটাই প্রশ্ন – কবে আসবে বর্ষা?

To view IMD forecast click : https://mausam.imd.gov.in/imd_latest/contents/all_india_forcast_bulletin.php

[আরো পড়ুন: লোকসভা নির্বাচনে বিজেপির পরাজয়! একনজরে দেখে নিন ১২ পরাজিত মন্ত্রীর তালিকা]

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *